শুক্রবার, ১ ফেব্রুয়ারী, ২০১৩

আত্মহত্যা

অন্ধকার গলিটাতে ঢুকতেই আধো আলোয় চোখে পড়লো লোক দুটিকে, দাঁড়িয়ে দাঁড়িয়ে সিগারেট ফুঁকছে। আমি ভয়গ্রস্তের মতো প্যান্টের ডান পকেটটা ডান হাতে চেপে ধরে দ্রুত তাদের অতিক্রম করতে চাচ্ছিলাম। একজন বললো- 'এই যে শুনেন!' পথ আগলে দাঁড়ালো। আমি ডান পকেটটা আরো শক্ত করে ধরে জানিয়ে দিলাম আমার কাছে কিছু নেই। দ্বিতীয় জন জানতে চায়লো আমার পকেটে কী। আমি কাতর কণ্ঠে আবেদন জানালাম, 'এই লাখ খানেক টাকাই আমার শেষ সম্বল, প্লিজ নেবেন না।' অন্ধকারে তাদের মুখ স্পষ্ট দেখা যায় না। একজন এসে পেছন থেকে জাবরে ধরলো। সুবিধা করতে পারলো না। অন্যজন হয়তো একটা ছুরি-টুরি বের করেছে। আমি আমার সিনাটা টান টান করে দেখিয়ে বললাম, 'এই খানে প্রাণ থাকতে কেউ আমার পকেটে হাত দিতে পারবে না।' পেছনের জন সমস্ত শক্তি দিয়ে আমাকে টেনে ধরলো আর সামনের জন বুকে বিঁধিয়ে দিলো ছুরিটা।

আমার পকেটে খামের ভেতর টাকার পরিবর্তে চিঠি ও আর আর কাগজ দেখে নিশ্চয়ই মেজাজ বিগড়ে গিয়েছিলো ছেলে দুটোর।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন